তারেক রহমানের কারাদন্ডের রায়ের প্রতিবাদে নিউ ইয়র্কে বিএনপি’র বিক্ষোভ

নিউ ইয়র্ক: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অর্থ পাচার মামলায় ৭ বছরের কারাদন্ডের রায়ের প্রতিবাদে নিউ ইয়র্কে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি’ নেতা কর্মিরা। স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় নিউইয়র্ক ষ্টেট ও সিটি বিএনপি আয়োজিত এ সমাবেশে বক্তারা তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলায় ৭ বছরের কারাদন্ডের রায়ের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। বক্তারা বলেন, জাতীয়তাবাদী শক্তিকে দুর্বল করা এবং জিয়া পরিবারকে ধ্বংস করার যে চক্রান্ত চলছে,তারেকের মামলার রায় তারই একটি হীন পরিকল্পনা ও ষড়যন্ত্রের অংশ। সরকারের মনোনীত দুদক দিয়ে নানাভাবে যে কর্মকাণ্ড করছেন, সেটি তারই অংশ। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।
বক্তারা বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান পরিছন্ন রাজনীতি করেন বলে সরকার তাকে ভয় পায়। তাই তারেক রহমান যাতে রাজনীতিতে আসতে না পারে সেজন্যই তার নামে একের পর এক মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। তারেক রহমান যেদিন ঢাকার মাটিতে পা দিবেন সেদিন লাখ লাখ মানুষের ঢল নামবে। সেদিনই এদেশ থেকে আওয়ামীলীগ নিশ্চিহ্ন হয়ে যাবে।
বক্তারা বলেন, নিম্ন আদালতে তারেক রহমানের খালাস পাওয়াটা সরকারের সহ্য হয়নি। তাই তারা দুর্নীতি দমন কমিশনের (দুদক) মাধ্যমে সেটাকে আপিল করে তাদের ইচ্ছাপূরণের জন্য। তাদের প্রতিহিংসা বাস্তবায়নের জন্য এ কর্মকাণ্ড করেছে। এটা অত্যন্ত গভীর চক্রান্ত। আমরা যুক্তরাষ্ট্র বিএনপির পক্ষ থেকে সরকারের এই হীন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত কর্মকাণ্ডের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বক্তারা উল্লেখ করেন এই মিথ্যা ও বানোয়াট মামলার রায় বাংলাদেশের ১৬ কোটি জনগণ কোনদিন মেনে নেবে না। দেশের সকলস্তরের জনগণ এ রায়কে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন।
বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন নিউইয়র্ক স্টেট বিএনপি’র সভাপতি মাওলানা অলিউল্যাহ্ মোহাম্মদ আতিকুর রহমান। সভা পরিচালনা করেন সাবেক ছাত্রনেতা ও নিউইয়র্ক সিটি বিএনপি’র সংগ্রামী সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারন সম্পাদক জিল্লুর রহমান জিল্লু। বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক কোষাধক্ষ্য ও ফেনী জেলা বিএনপি’র উপদেষ্টা জসিম উদ্দিন ভূঁইয়া, যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক ও তারেক পরিষদ চেয়ারম্যান আক্তার হোসেন বাদল, সাবেক ছাত্রনেতা ও নিউ ইয়র্ক স্টেট বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ, নিউ ইয়র্ক সিটি বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ আশরাফ হোসেন, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সভাপতি শফি আলম লাল, তারেক রহমান আন্তর্জাতিক পরিষদের সভাপতি জাহাঙ্গীর এম. আলম ও সাধারণ সম্পাদক রুহুল আমিন নাসির, মহিলা নেত্রী নিরা রাব্বানী, তারেক পরিষদের মহাসচিব ভিপি জসিম উদ্দিন, সিটি বিএনপি’র সহ-সভাপতি আলমগীর হোসেন মৃধা, নিউ ইয়র্ক স্টেট বিএনপি’র সহ-সভাপতি মোঃ আমিনুর রহমান খোকন, নিউ ইয়র্ক স্টেট বিএনপি’র সহ-সভাপতি মোঃ আরিফুর রহমান, নিউ ইয়র্ক সিটি বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক- আরিফুল ইসলাম তুহিন, নিউ ইয়র্ক স্টেট যুবদল সাধারণ সম্পাদক রেজাউল আজাদ ভূঁইয়া, পেনসিলভেনিয়া বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক ও যুবনেতা সাইফুর খান হারুন ও ছাত্রনেতা নুরে আলম প্রমুখ।

Leave a Reply

Go Top
%d bloggers like this: