মোস্তাফিজের কাঁধে অস্ত্রোপচার বৃহস্পতিবার

অবশেষে লন্ডনেই হচ্ছে মোস্তাফিজের কাঁধের অস্ত্রোপচার।  আগামী বৃহস্পতিবার লন্ডনের ফোর্টিয়াস ক্লিনিকের অভিজ্ঞ অর্থোপেডিক সার্জন অ্যান্ড্রু ওয়ালেস বাংলাদেশের এই পেসারের কাঁধে অস্ত্রোপচার করবেন। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জাগো নিউজকে অস্ত্রোপচারের বিষয়টি নিশ্চিত করেছেন।

মোস্তাফিজের অস্ত্রোপচার নিয়ে তিনি জাগো নিউজকে বলেন, ` আগামী ১১ আগস্ট (বৃহস্পতিবার) লন্ডনে তার কাঁধে অস্ত্রোপচার করা হবে। অস্ত্রোপচারের আগে ও পরে মোস্তাফিজের সাথে বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী থাকবেন। তবে লন্ডনের কোন হাসপাতালে আর বৃহস্পতিবার ঠিক কয়টায় অস্ত্রোপচার করা হবে তা এখনও ঠিক হয়নি। বিসিবির চিকিৎসক দেবাশিষ অ্যান্ড্রু ওয়ালেসের সঙ্গে কথা বলে দুই একদিনের মধ্যে তা জানাবেন।`

এর আগে সাসেক্সের হয়ে খেলতে এসে ইনজুরিতে পড়েন মোস্তাফিজ। চোট পাওয়ার পর ইংল্যান্ডের বিশেষজ্ঞ সার্জন টনি কোচার মুস্তাফিজের কাঁধের প্রথম এমআরআই এবং পরবর্তীতে এমআরএ (ম্যাগনেটিক রিজোন্যান্স এনজিওগ্রাম) দেখে ইনজুরি থেকে পূর্ণ পরিত্রাণের জন্য অস্ত্রোপচারের মতামত দেন।

টনি কোচারের ওই মতামতের ভিত্তিতে ইসিবি ইংল্যান্ডে কাঁধের অস্ত্রোপচারে পারদর্শী অধ্যাপক লেনার্ড ফাংক অথবা অ্যান্ড্রু ওয়ালেসকে দিয়ে মুস্তাফিজের কাঁধের অস্ত্রোপচার করানোর জন্য বিসিবিকে পরামর্শ দিয়েছিল।

ইসিবির পরামর্শ অনুযায়ী বিসিবি মুস্তাফিজকে লেনার্ড ফাংকের কাছে পাঠিয়েছিল। গত মঙ্গলবার মুস্তাফিজ ম্যানচেস্টারের কাছে উইমস্লো হাসপাতালের দ্য আর্ম ক্লিনিকে সার্জন ফাংকের কাছে গিয়েছিলেন। তার কাছে বিসিবি মুস্তাফিজের অস্ত্রোপচার করাতেও চেয়েছিলেন।

কিন্তু ২২ অগাস্টের আগে ফাংক কোন স্লট দিতে পারছেন না বলে বিসিবি বৃহস্পতিবার মুস্তাফিজকে লন্ডনে ফোর্টিয়াস ক্লিনিকে অ্যান্ড্র্রু ওয়ালেসের কাছে পাঠায়। পরে সিদ্ধান্ত হয় আগামী ১১ আগস্ট (বৃহস্পতিবার) লন্ডনে অ্যান্ড্রু ওয়ালেস তার অস্ত্রোপচার করবেন। 

Leave a Reply

Go Top
%d bloggers like this: