শীর্ষনিউজ, আমার দেশসহ ৩৫ ওয়েবসাইট বন্ধ

অনলাইন নিউজ পোর্টাল শীর্ষনিউজ ও আমার দেশসহ ৩৫টি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে সরকার। এর মধ্যে বেশিরভাগই নিউজ পোর্টাল। এর মধ্যে পাঠক প্রিয় অনলাইন বিডিটুডেও আছে।

বৃহস্পতিবার নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি সরকারের পক্ষে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) এবং ইন্টারন্যাশনাল টেরিস্ট্রিয়াল ক্যাবল (আইটিসি) অপারেটরদের সাইটগুলো বন্ধ করার নির্দেশ দেয়।

দেশের একটি শীর্ষ আইআইজি প্রতিষ্ঠানের প্রধান যুগান্তরকে জানান, বৃহস্পতিবার রাতে বিটিআরসির চিঠি পাওয়ার সঙ্গে সঙ্গেই সাইটগুলো ব্লক করে দেয়া হয়েছে।

‘জনস্বার্থ’ ও ‘জননিরাপত্তা’জনিত কারণে সাইটগুলো বন্ধ করা হয়েছে বলে বিটিআরসির আরেকজন কর্মকর্তা যুগান্তরকে নিশ্চিত করেছেন।

আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান বর্তমানে কারাগারে রয়েছেন। তার পত্রিকাটিও বন্ধ রয়েছে। তবে পত্রিকাটির অনলাইন ভার্সন প্রচারিত হত।

আর শীর্ষ নিউজ নামের অনলাইনটি এর আগেও একবার বন্ধ করেছিল সরকার।

অনলাইন নিউজ মিডিয়া নিয়ে একটি নীতিমালা বর্তমানে চূড়ান্ত হওয়ার অপেক্ষায় রয়েছে।

প্রযুক্তিবিদ সুমন আহমেদ সাবির প্রসঙ্গে যুগান্তরকে বলেন, যেহেতু এখানে প্রযুক্তিই প্রধান, তাই আপাতত বিটিআরসি-ই অনলাইন কনটেন্ট রেগুলেট করছে।

খবরে প্রকাশ, সরকার কথিত জনস্বার্থের কথা বললেও, এই ৪০ টী সাইটের বেশীর ভাগেই সরকারের পাশাপাশি সরকার বিরোধী নিউজও প্রকাশ করতো । আর এটাই এদের জন্য কাল হয়েছে। সরকার বিরোধী কোন মিডিয়া রাখার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ সরকার ।

Leave a Reply

Go Top
%d bloggers like this: