মাহফুজ আনামকে নিয়ে প্রধানমন্ত্রীর কথা বলা দরকার ছিল না

জেষ্ঠ্য সাংবাদিক ও গবেষক আফসান চৌধুরী বলেছেন, ওয়ান-ইলেভেনের সময় ডিজিআইএফ’র দেওয়া তথ্য মাহফুজ আনাম যাচাই না করে প্রকাশ করায় তার জন্য ভুল স্বীকার করেছেন। কিন্তু তিনি তার ভুল স্বীকার করায় মাহফুজ আনামকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা বলার দরকার ছিল না।

মঙ্গলবার রাত ৯টায় যমুনা টেলিভিশনে অনুষ্ঠিত ফিফটিন্স মিনিট-এ দেওয়া এক সাক্ষাতকারে তিনি একথা বলেন।

আফসান চৌধুরী বলেন, ১/১১’র সময় আহফুজ আনাম একাই একাজ করেননি, সবাই মিলেই করেছিল। কিন্তু এখন মাহফুজ আনামের বিরুদ্ধেই আক্রমণ হচ্ছে। ১/১১’র সময় কেন তারা এ কাজটি করতে বাধ্য হয়েছিল সেটির কথা বলা হচ্ছে না। দ্বিতীয়ত সাংবাদিকরা রাজনৈতিক ব্যক্তি নয়, কিন্তু কিছু কিছু সাংবাদিক আছে যারা রাজনৈতিক পরিসরে যায়, যেটি যাওয়া উচিত নয়। সেই সময়ে যারা রাজনীতি করেছে তারাও এই ব্যাপারটিতে জড়িত ছিল, কিন্তু তাদের ব্যাপারে কিছু বলা হচ্ছে না। তারা বেশ ভাল আছে। এছাড়া অন্য যারা ছিল, মূলত সেনাবাহিনী, যারা ক্ষমতায় ছিল, তাদের ব্যাপারেও কোনো আলোচনা করা হচ্ছে না।

এই জেষ্ঠ্য সাংবাদিক বলেন, বর্তমানে বিষয়টি এমন দাড়িয়েছে যে এটি এখন বিশেষ ব্যক্তির বিরুদ্ধে হয়ে গেছে। অর্থাৎ তিনি যেই ধরনের ক্ষমতার প্রতিনিধিত্ব করেন তাদের বিরুদ্ধে হয়ে যাচ্ছে, যেটি দ্বিতীয় পর্যায়ের রাজনীতি।

তিনি আরো বলেন, এই বিষয়টি নিয়ে শুধু মাহফুজ ভাইকে হেনস্তা করা হচ্ছে যেটি কারো বিশ্বাসযোগ্যতা বাড়াচ্ছে না। আমি মনে করি, বিষয়টির সাথে যারা জড়িত ছিল তাদের বিরুদ্ধে করা উচিত। শুধু সম্পাদকের নামে মামলা না করে রাজনীতিবিদ এবং সেনাবাহিনীর যারা জড়িত ছিল তাদের বিরুদ্ধেও করা উচিত। প্রধানমন্ত্রী নিজেই সেনাবাহিনীর প্রধান, তিনি সবচেয়ে বেশি জানেন, তিনি সবাইকে ডেকে জিজ্ঞাসা করতে পারেন কারা এটিতে জড়িত ছিল, তাহলে মানুষের মধ্যে স্বস্তি আসবে।

Leave a Reply

Go Top
%d bloggers like this: