হজে গিয়েও ছাত্রলীগ নেতার মাস্তানি

সৌদি আরবে এবার হজে গিয়ে এক ছাত্রলীগ নেতা মাস্তানি করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। হাজীদের ভোগান্তি নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে সৌদি আরবে অবস্থানরত যুগান্তরের সিনিয়র রিপোর্টার উবায়দুল্লাহ বাদলকে হত্যার হুমকি দিয়েছেন সেই ছাত্রলীগ নেতা।

হাজীদের ভোগান্তি নিয়ে ১৬ সেপ্টেম্বর যুগান্তরে সংবাদ প্রকাশের দিনই সৌদি আরব সময় রাত ১০টা ৫০ মিনিটে মক্কায় হোটেলের লবিতে হজগাইড ও গাইবান্ধা জেলা ছাত্রলীগ নেতা শাহরিয়ার আহমেদ শাকিল ওই সাংবাদিককে এ হুমকি দেন।

এ সময় ইউএনবির সিনিয়র রিপোর্টার মাসউদুল হকসহ হোটেল কমর্কতারা উপস্থিত ছিলেন। উবায়দুল্লাহ বাদল ফোনে সৌদি আরব থেকে যুগান্তরকে ঘটনাটি জানান। শনিবার তিনি এ ব্যাপারে একটি অভিযোগ ধর্মসচিবের কাছে জমা দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাতে মক্কার একটি হোটেল লবিতে সাংবাদিক বাদল ও মাসুদ বসে গল্প করছিলেন। এ সময় হজগাইড শাকিল এসে বাদলকে বলেন, তুই কতো বড় সাংবাদিক হয়েছিস দেখবো।

দেশে গিয়ে এর জন্য চরম মূল্য দিতে হবে। তুই ক্যামনে সাংবাদিকতা করিস তা দেখবো। ছাত্রলীগের বিরুদ্ধে নিউজ করিস। দেখি তোকে কে বাঁচায়? বিষয়টি তিনি তাৎক্ষণিকভাবে একই হোটেলে অবস্থানরত ধর্মমন্ত্রীর সহকারী একান্ত সচিব শফিকুল ইসলামকে জানান।

‍জানা গেছে, শাকিল সাধারণ শিক্ষায় শিক্ষিত। সরকারি খরচে হজ পালনের জন্য আবেদন করলে ধর্ম মন্ত্রণালয় তাকে সরাসরি হজগাইড হিসেবে নিয়োগ দেয়।

হাজীদের অভিযোগ, হজগাইডের সরকারি সুযোগ-সুবিধা নিলেও হাজীদের কোনো দায়িত্বই পালন করেননি এ ছাত্রলীগ নেতা। বরং অশোভন আচরণ করেছেন তাদের সঙ্গে।

এমনকি হাজীরা তাদের থাকা-খাওয়া বা অব্যবস্থাপনা নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চাইলে তাতে বাধা দেন হজগাইড শাকিল। হজের আগে ৬ নং ভবনের হজ সংক্রান্ত সমন্বয় সভায় ভবনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে সচিবালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের মহাসচিব রুহুল আমিন, হাসান ইমাম, নিজামুল ইসলাম মিলন ও গোলাপ মিয়াসহ হাজীরা কথা বলতে চাইলে বাধা দেন ছাত্রলীগের এ নেতা।

Leave a Reply

Go Top
%d bloggers like this: